সোমবার, জুন 24, 2024
Google search engine
হোমআন্তর্জাতিকনেত্রকোনার আমিনুল তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম

নেত্রকোনার আমিনুল তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামী গবেষণা কেন্দ্রে ইফতা বিভাগে প্রথম

নেত্রকোনা প্রতিনিধি: পবিত্র কোরআনের আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশী শিক্ষার্থীদের সুনাম বিশ্বজুড়ে। সেই ধারাবাহিকতায় এবার উচ্চতর পড়াশোনাতেও বহির্বিশ্বে দারুণ সুখ্যাতি ছড়ালেন নেত্রকোনার তরুণ মুহাম্মাদ আমিনুল ইসলাম। তিনি তুরস্কের কায়সেরি উচ্চতর ইসলামি গবেষণা কেন্দ্রে (Kayseri Dini Yüksek İhtisas Merkezi) ইফতা বিভাগে (উচ্চতর ইসলামী আইন গবেষণা) প্রথম স্থান অর্জন করেছেন।

বৃহস্পতিবার তুরস্কে বসবাসকারী বাংলাদেশী এই শিক্ষার্থী আমিনুল ইসলাম বলেন, কায়সেরির উচ্চতর ওই প্রতিষ্ঠানটিতে অধ্যায়নরত অন্তত ২০ জন শিক্ষার্থীর মধ্যে শীর্ষস্থান লাভ করেছেন তিনি।
তিন বছর মেয়াদি এই ব্যাচে তাজিকিস্তান, উজবেকিস্তান, আজারবাইজান, কিরগিজস্তান, আফগানিস্তান ও বাংলাদেশ থেকে আমি-সহ সর্বমোট ২০ জন শিক্ষার্থী ছিলাম। তিন বছরের কোর্সটির সার্বিক মূল্যায়ন ও ফলাফল গত ১৩ মে প্রকাশিত হয়। সেখানে আমি প্রথম স্থান অর্জন করতে সক্ষম হই।

‘প্রকাশিত ফলাফলে দ্বিতীয় স্থান অর্জন করেছেন মুনির ফিরোজি এবং তৃতীয় হয়েছেন লুতফুল্লাহ জাহিদ। তারা দুজনেই আফগানিস্তানের শিক্ষার্থী,’।
মুহাম্মাদ আমিনুল ইসলামের বাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বাড়লা গ্রামে। তার বাবার নাম হেলাল উদ্দিন। ২০১৭ সালে তিনি পড়াশোনার উদ্দেশ্যে তুরস্কে পাড়ি জমান। দেশের বেশ কয়েকটি প্রতিষ্ঠানে পড়াশোনা করেছেন তিনি। হিফজ পড়েছেন নিজ জেলার জামিয়া মাদানিয়া দারুল উলুম মাদরাসায়। পরে যথাক্রমে রাজধানীর জামিয়া রাহমানিয়া আরাবিয়া, জামেউল উলুম মাদরাসা ও চট্টগ্রামের আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলামে (হাটহাজারী) পড়াশোনা করেছেন।

অনুরূপ সংবাদ

জনপ্রিয় পোস্ট