সোমবার, জুন 24, 2024
Google search engine
হোমজাতীয়মোহনগঞ্জে বিদ্যুতায়িত হয়ে ফিশারি শ্রমিকের মৃত্যু

মোহনগঞ্জে বিদ্যুতায়িত হয়ে ফিশারি শ্রমিকের মৃত্যু


রিপন বনিক, বিশেষ প্রতিনিধি:
নেত্রকোনার মোহনগঞ্জে মৎস্য খামারে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আলী জব্বার (৫৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।
এই ঘটনায় নিতাই বিশ্বশর্মা (৬২) নামে অপর এক শ্রমিক আহত হয়েছেন। আহত নিতাই বিশ্বশর্মাকে মোহনগঞ্জ  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
সোমবার (১০ জুন) বিকেল ৪টার দিকে উপজেলার সমাজ-সহিলদেও ইউনিয়নের কমলপুর গ্রামের মঈন উদ্দিন খান ওরফে কমল মিয়ার মাছের খামারে এই দুর্ঘটনাটি ঘটে।
নিহত আলী জব্বার উপজেলার কমলপুর গ্রামের বাসিন্দা আর আহত নিতাই বিশ্বশর্মা জীবনপুর গ্রামের বাসিন্দা।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সমাজ-সহিলদেও ইউনিয়নের সমাজ বাজারের পার্শবর্তী স্থানে কমল মিয়ার মাছের খামারে আলী জব্বার ও নিতাই বিশ্বশর্মা নামে দুইজন দীর্ঘদিন ধরে শ্রমিক হিসেবে কাজ করে আসছিলেন। খামারে পুকুরের মাঝখানের পানিতে মাছের জন্য অক্সিজেন তৈরির ইলেকট্রিক এয়ারেটর যন্ত্র বসানো ছিল । ওই যন্ত্রটিতে যান্ত্রিক ত্রুটি থাকায় সোমবার বিকেলে শ্রমিক আলী জব্বার পানিতে নেমে সেটি খুলে আনতে যান। এসময় এয়ারেটর যন্ত্রটির পাশে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুস্পৃষ্ট হন আলী জব্বার। নিতাই বিশ্বশর্মা নামের অপর শ্রমিক আলী জব্বারকে বাঁচাতে গিয়ে বিদ্যুতায়িত হন। এসময় পুকুরের পাড়ে থাকা খামারের মালিক কমল মিয়া দ্রুত সুইচ বন্ধ করেন। কিন্তু তাতেও আলী জব্বার ও নিতাই বিশ্বশর্মা পানিতে তলিয়ে যান। এসময় স্থানীয় লোকজন পুকুরের পানি থেকে ওই দুই শ্রমিককে উদ্ধার করে দ্রুত মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক আলী জব্বারকে মৃত ঘোষণা করেন। আর নিতাই বিশ্বশর্মাকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেন।
এই ঘটনায় খামারের মালিক মঈন উদ্দিন খান ওরফে কমল মিয়া বলেন, বিদ্যুতের সুইস অন রেখে এয়ারেটর যন্ত্রটি পুকুর থেকে আনতে গিয়েই এই দুর্ঘটনাটি ঘটেছে।  পরে আমি তাৎক্ষণিক সুইচ বন্ধ করে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। এটি একটি মর্মান্তিক দুর্ঘটনা।
মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, এই ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আলী জব্বারের মরদেহ উদ্ধার করে ওই রাতেই নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তবে এই ঘটনায় নিহতের পরিবারের সদস্যদের পক্ষ থেকে কোনো অভিযোগ ছিল না।

অনুরূপ সংবাদ

জনপ্রিয় পোস্ট