রবিবার, জুলাই 14, 2024
Google search engine
হোমজাতীয়মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত

রিপন বনিক, বিশেষ প্রতিনিধি: নেত্রকোনার মোহনগঞ্জ সরকারি কলেজে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষ্যে নানা কর্মসূচির আয়োজন করা হয়। এই কর্মসূচিতে ছিল বর্ষবরণ, মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা।
এ উপলক্ষ্যে রবিবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় কলেজ চত্ত্বর থেকে ছাত্র-শিক্ষকের অংশগ্রহণে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে একটি সমন্বিত মঙ্গল শোভাযাত্রায় যোগদান করে। পরে মঙ্গল শোভাযাত্রাটি মোহনগঞ্জ পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়াম-কাম-মাল্টি পারপাস হলরুমে গিয়ে শেষ হয়।
মঙ্গল শোভাযাত্রায় কলেজের শিক্ষার্থীরা বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্য ধারণ করে কুলায় লেখা ‘শুভ নববর্ষ ১৪৩১’ পেঁচা, কাকতাড়ুয়া, টেপাহাতি, প্রজাপতি, সূর্যমূখীসহ বিভিন্ন বাহারি রঙের প্রতীকী শৈল্পিক কাঠামো প্রদর্শন করে। পাশাপাশি নববর্ষ উদযাপনকে ঘিরে কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে বর্ষবরণের আগের রাতে কলেজের ভিতরের রাস্তায় নানা রঙের আলপনা আঁকা হয়। আর নববর্ষের সকালে পান্তা ইলিশের আয়োজন করে সাধারণ ছাত্র ছাত্রীরা।
মঙ্গল শোভাযাত্রা শেষে সকাল সাড়ে ১০টায় কলেজের হলরুমে বাংলা নববর্ষের তাৎপর্য তুলে ধরে অধ্যক্ষ মো. আবুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা বক্তৃতা করেন। পরে আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা সঙ্গীত পরিবেশন করেন।

অনুরূপ সংবাদ

জনপ্রিয় পোস্ট