রবিবার, জুলাই 14, 2024
Google search engine
হোমআইন আদালতমোহনগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

মোহনগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায়, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

রিপন বনিক, বিশেষ প্রতিনিধি:
নেত্রকোনার মোহনগঞ্জে ঈদুল আযহা শেষে কর্মস্থলে ফেরত যাওয়া যাত্রীদের কাছ থেকে দ্বিগুণেরও বেশি ভাড়া আদায়ের দায়ে সিএনজি চালিত অটোরিকশা চালকদেরকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
শুক্রবার (২১ জুন) বিকেলে মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের সড়কে সিএনজি চালিত অটোরিকশা স্ট্যান্ডে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির।
এসময় দ্বিগুণেরও বেশি ভাড়া আদায় করার অপরাধে দুই সিএনজি চালকের কাছ থেকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি অন্য চালকদেরকে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করতে সতর্ক করা হয়।
ওইদিন সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির এ তথ্য নিশ্চিত করেছেন।
উপজেলা প্রশাসন ও যাত্রীরা জানায়, অন্যান্য সময় মোহনগঞ্জ থেকে নেত্রকোনায় যাত্রী প্রতি ১০০ টাকা ও ময়মনসিংহে ২০০ টাকা ভাড়ায় যাত্রীরা যাতায়ত করেন। কিন্তু সিএনজি চালকেরা ঈদের কয়েকদিন আগে থেকে ভাড়া বাড়িয়ে নেত্রকোনা পর্যন্ত ২৫০ টাকা ও ময়মনসিংহ পর্যন্ত যাত্রী প্রতি ৫০০ টাকা করে ভাড়া আদায় করছেন। এতে ঈদে বাড়ি ফেরা মানুষেরা অতিরিক্ত ভাড়া গুনেছেন। এবার ঈদ শেষে কর্মস্থলে ফিরতেও আবার দ্বিগুনের বেশি ভাড়া গুনতে হচ্ছে তাদের। এই খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ানা কবির শুক্রবার বিকেলে সিএনজি স্ট্যান্ডে অভিযান চালান। এসময় অতিরিক্ত ভাড়া আদায়ের সত্যতা পেয়ে দুই সিএনজি চালককে মোট ২ হাজার ৫০০ টাকা জরিমানা ধার্য করে তা আদায় করেন। পাশাপাশি অতিরিক্ত ভাড়া না নেওয়ার বিষয়ে অন্য চালকদের সতর্ক করেন।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ায় দুই সিএনজি চালককে জরিমানা করা হয়েছে। পাশাপাশি অন্যদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।
অভিযানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম এ কাদের ও মোহনগঞ্জ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুরূপ সংবাদ

জনপ্রিয় পোস্ট