রবিবার, জুলাই 14, 2024
Google search engine
হোমআইন আদালতমোহনগঞ্জে কাঁঠাল নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ২০

মোহনগঞ্জে কাঁঠাল নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, নারীসহ আহত ২০


রিপন বনিক, বিশেষ প্রতিনিধি:
নেত্রকোনার মোহনগঞ্জে মসজিদের গাছ থেকে কাঁঠাল পারা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ৮ নারীসহ অন্তত ২০ জন গুরুতর আহত হয়েছেন।
শনিবার (২২ জুন) সকাল সাড়ে নয়টার দিকে উপজেলার বড়তলী-বানিয়ারী ইউনিয়নের ঝিমটি গ্রামে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে।
এই ঘটনায় উভয় পক্ষের লোকজনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
আহতদের মধ্য থেকে আশংকাজনক অবস্থায় নূরুল ইসলাম (৬০) নামে এক ব্যক্তিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। আর আহত অন্যদেরকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 
পুলিশ, হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ঝিমটি গ্রামের জামে মসজিদের একটি কাঁঠাল গাছের ফল গত শুক্রবার জুম্মার নামাজের পর মসজিদ কমিটির কাছ থেকে ১ হাজার ৫ শত টাকায় চলতি মৌসুমের জন্য কিনে নেন ওই গ্রামের বাসিন্দা সুলতান মিয়া। কিন্তু ওইদিন সন্ধ্যায় সুলতান মিয়ার ক্রয়কৃত ওই গাছের কাঁঠালগুলো থেকে তারই প্রতিবেশি সিরাজ মিয়ার স্ত্রী কাউকে না জানিয়ে একটি কাঁঠাল পেরে নিয়ে যান। এসময় সুলতান মিয়ার লোকজন বিষয়টি দেখতে পান। এ নিয়ে সিরাজ মিয়া ও সুলতান মিয়ার লোকজনের মধ্যে বাকবিতণ্ডা ও মারধরের ঘটনা ঘটে। এরই জের ধরে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পুনরায় উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় ঘন্টাব্যাপী চলা এই সংঘর্ষে প্রতিপক্ষের ধারালো অস্ত্র, লাঠি ও ইট পাটকেলের আঘাতে ময়না আক্তার, আমেনা আক্তার, শিখা আক্তার, জামিলা আক্তার, সাবিনা আক্তার, রেনুজা আক্তার ও মনি আক্তারসহ অন্তত ২০ জন গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক আহতদের মধ্য থেকে আশংকাজনক অবস্থায় নূরুল ইসলাম নামের এক ব্যক্তিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।
এ বিষয়ে মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। তবে কোনো পক্ষই এ বিষয়ে থানায় অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অনুরূপ সংবাদ

জনপ্রিয় পোস্ট